Phone: 7648681, 7644305

শিক্ষাদান পদ্ধতি :


নারায়ণগঞ্জ আইডয়াল স্কুলে ছেলে-মেয়েদেরকে একত্রে পাঠদান করা হয়। এখানে প্রাথমিক ও মাধ্যমিক দুটি শাখা রয়েছে। প্রাথমিক শাখা ৭.৩০টা থেকে ১১.০০টা পর্যন্ত শ্রেণি কার্যক্রম চলে। মাধ্যমিক শাখা ১২.০০টা থেকে ৫.৩০ পর্যন্ত। প্রতিটি শ্রেণি শাখায় সর্বোচ্চ ৪০ জন করে শিক্ষার্থী রেখে পাঠদান নির্বিঘœ করা হয়। ছাত্র : শিক্ষক = ১৯ : ১। মাধ্যমিক শাখায় সকল বিষয় বিভাগীয় শিক্ষক দ্বারা পাঠদান করানো হয়। উদাহরণ হিসেবে English বিভাগের শিক্ষক শুধুমাত্র ইংরেজি পাঠদান করে থাকেন যা কলেজ, বিশ^বিদ্যালয়ে করা হয়। শিক্ষক, শিক্ষার্থীদের জন্য ডায়েরি ব্যবহার বাধ্যতামূলক। শিক্ষার্থীদের ভালো তত্ত্বাবধানের জন্য প্রতি শাখার পড়াশুনা তদারকি করার জন্য একজন শ্রেণি শিক্ষক এবং আচার-ব্যবহার, নীতি-নৈতিকতা, পরিষ্কার-পরিচ্ছন্নতা, পোষাক-পরিচ্ছদ ইত্যাদি দেখভাল ও পরামর্শ প্রদানের জন্য একজন গাইড শিক্ষক আছেন।
অভিভাবকদের সাথে মত বিনিময় করার জন্য শ্রেণিভিত্তিক বছরে কমপক্ষে দু’টি অভিভাবক দিবস পালন করা হয়।
শিক্ষার্থীদের অন্তর্নিহিত প্রতিভা বা সৃজনশীলতা চর্চা ও বৃদ্ধির জন্য অত্র বিদ্যালয়ে বিভিন্ন বিষয় ভিত্তিক ৯টি ক্লাব রয়েছে। এই ক্লাবগুলো মূলত বিদ্যালয়ে ন্যূনতম একটি অবশ্য পাঠ্য হিসেবে নৃত্য, সঙ্গীত, চিত্রকলা, অভিনয়, আবৃত্তি, বিতর্ক, স্কাউটিং, সাধারণ জ্ঞান নিতে হয়। এই সকল বিষয়ের উপর চর্চা করানোর জন্য ক্লাব ভিত্তিক সারা বছর কর্মসূচী থাকে। ক্লাব প্যাট্রন, সহ-প্যাট্রন শিক্ষার্থীদের মাধ্যমে গঠিত পরিচালনা কমিটি এই কর্মসূচী বাস্তবায়ন করে থাকে।
বিদ্যালয় সম্পর্কে জানানোর জন্য www.idealshcool.edu.bd website রয়েছে। রয়েছে যোগাযোগের দ্রুত মাধ্যম হিসেবে ঝগঝ সেবা। প্রতিটি শ্রেণি কক্ষসহ পুরো স্কুল সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত।
পঠন বিষয় জীবনে চর্চার জন্য রয়েছে বিজ্ঞান ল্যাব, কম্পিউটার ল্যাব, পনের হাজার বই সমৃদ্ধ বিশাল গ্রন্থাগার। শিক্ষক, শিক্ষার্থী সবাইকে এই গ্রন্থাগার থেকে বই পড়া কর্মসূচীর অধীনে বাধ্যতামূলক ভাবে বই পড়তে হয়, আলোচনা করতে হয়।